Saturday, April 27, 2024
Homeখুলনা বিভাগকুষ্টিয়া জেলাইবি ছাত্রলীগ নেতা টনির বিরুদ্ধে ছাত্রদলের শুভেচ্ছা ব্যানার উচ্ছেদের অভিযোগ

ইবি ছাত্রলীগ নেতা টনির বিরুদ্ধে ছাত্রদলের শুভেচ্ছা ব্যানার উচ্ছেদের অভিযোগ

নিজস্ব প্রতিনিধিঃ
কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক ভর্তি পরীক্ষা উপলক্ষে ভর্তিচ্ছুদের শুভেচ্ছা ও সার্বিক সহযোগিতার জন্য ব্যানার, ফেস্টুন তৈরী করেছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন। এসব ব্যানার, ফেস্টুন শোভা পাচ্ছে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক, থানা গেটসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে।

এর মধ্যে ইবি শাখা ছাত্রদলের পক্ষ থেকে ইবি থানা গেটের পূর্ব দিকে নতুন ভর্তিচ্ছুক জন্য শুভেচ্ছা ব্যানার দেন ইবি ছাত্রদল। তবে তার কিছুক্ষণ পরেই ইবি শাখা ছাত্রলীগের সাবেক কার্যনির্বাহী সদস্য তন্ময় সাহা টনির নেতা কর্মীরা এসে ব্যানার নামিয়ে তা ছিঁড়ে ফেলেছেন বলে জানা গেছে। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন শাখা ছাত্রদলের নেতাকর্মীরা।

এ বিষয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহ্বায়ক শাহেদ আহম্মেদ বলেন- সারাদেশ থেকে আসা নবীন ভর্তিচ্ছুদের শুভেচ্ছা জানাতে আমরা আ‌মাদের ‌‌কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক ব্যানার তৈরী করেছিলাম। কিন্তু ছাত্রলীগ তা ছিঁড়ে ফেলে এটাই প্রমাণ করে যে তারা স্বচ্ছ রাজনীতি করেনা, তাঁরা সবসময় উশৃংখল রাজনীতি পছন্দ করে।

তাঁরা অপপ্রচার করছে যে, বিএনপি স্বাধীনতা বিরোধী। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ‘ছাত্রলীগ সারা দেশে যে নোংরা রাজনীতি শুরু করেছে এটি তারই একটি বহিঃপ্রকাশ। বিশ্ববিদ্যালয় প্রশাসনের ছত্রচ্ছায়ায় তারা এসকল কার্যক্রম করছে বলে অভিযোগ তাদের। এর সুষ্ঠু বিচারের জন্য প্রশাসনের কোন ইচ্ছা নেই। তাই আমরা প্রশাসনের কাছে বিচারের দাবিও করিনা।’

শুভেচ্ছা ব্যানারটি কেন উচ্ছেদ করা হলো এমন প্রশ্নের জবাবে তন্ময় সাহা টনি জানান- যে সংগঠন দেশ বিরোধী চক্রান্তে লিপ্ত, যে সংগঠন দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে মরিয়া ও ইবি ক্যাম্পাসকে অস্থিতিশীল করার পায়তারা করছে তাদেরকে শক্ত হাতে দমন করা হবে। স্বাধীনতা বিরোধীদের কোন চিহ্ন ইবির ১৭৫ একরের মধ্যে থাকতে দেওয়া হবে না।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments